ব্রেকিং নিউজ
মাদারীপুরে দরিদ্র কৃষকের ধান কেটে দিল জেলা কৃষকলীগ

মাদারীপুরে দরিদ্র কৃষকের ধান কেটে দিল জেলা কৃষকলীগ

রেজাউল করিম রেজা মাদারীপুরঃ
মাদারীপুর সদর উপজেলায় হতদরিদ্র কৃষকের ধান কেটে ঘরে তুলে দিয়েছে জেলা কৃষকলীগের নেতাকর্মীরা। শুক্রবার (১লা মে) সকালে মাদারীপুর সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের দত্তকেন্দুয়া গ্রামের নিতাই রায় ও খলিলুর রহমানের এক একর জমির ধান কাটেন তারা। উপকৃত কৃষকরা জেলা কৃষকলীগের নেতাকর্মীদের কাজে বেশ খুশি।
কৃষক খলিলুর রহমান দর্জি বলেন, কয়েকদিন আগেই আমার ক্ষেতের পাকা ধান কাটার উপযুক্ত হয়েছে। করোনাভাইরাসের কারণে শ্রমিক পাচ্ছিলাম না। বিষয়টি জানার পর জেলা কৃষকলীগের নেতারা আমার ক্ষেতের ধান কেটে দিয়েছে। এতে আমি খুশি।
কৃষক নিতাই রায় বলেন, ‘আমার জমির ধান কাটতে অনেক কষ্ট ও টাকা খরচ হতো। কৃষকলীগের নেতাকর্মীরা আমার ধান কেটে দেয়ায় আমার সে খরচ বেঁচে গেলো। এজন্য জেলা কৃষকলীগকে ধন্যবাদ।
জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান ইলিয়াস শরীফ বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ কৃষকলীগের সভাপতি সমীর চন্দ্র ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপির আদেশক্রমে বাংলাদেশ কৃষকলীগ মাদারীপুর জেলা শাখার আয়োজনে আজ আমরা কেন্দুয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডে কৃষক নিতাই রায় ও খলিলুর রহমানের ২টি জমির ধান কেটে দিচ্ছি। কারণ ওনি গরীব চাষি হওয়ার কারণে ধান কাটতে পারছিলেন না। ওনার ধান পেকে ক্ষেতেই পড়ে যাচ্ছিল। তাই আমরা তার সহযোগিতার জন্য এগিয়ে এসেছি। ভবিষ্যতে এ সহযোগিতা অব্যাবহ থাকবে।
এসময় উপস্থিত ছিলেন জেলা কৃষকলীগের সিনিয়র সহ সভাপতি মিজানুর রহমান মিন্টু, জেলা কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা কৃষকলীগের আহবায়ক এ্যাডভোকেট মাহাবুব সাকিল, জেলা কৃষকলীগের ও যুগ্ম আহবায়ক শেখ আব্দুল্লাহ মাহমুদ উজ্জ্বলসহ অনেকেই।

---------